Author Topic: কর্মস্থলে সহযোগিতা  (Read 1065 times)

Maliha Islam

  • Administrator
  • Full Member
  • *****
  • Posts: 168
  • Karma: +0/-0
    • View Profile
কর্মস্থলে সহযোগিতা
« on: February 13, 2021, 02:00:39 PM »
কর্মস্থলে সহযোগিতা


কার্যকর এবং উচ্চ কার্যকারিতাসম্পন্ন একটি টিম গঠনের জন্য কর্মক্ষেত্রে সহযোগিতা একটি কার্যকর উপায়. আগে সহযোগিতা যে কোন প্রতিষ্ঠানে ঘনক্ষেত্রের দেয়ালগুলি ভেঙে ফেলার জন্য এবং সপ্তাহের প্রতিটি দিন একে অপরের সাথে কাজ করার জন্য ব্যবহৃত হত। বর্তমানে অবস্থিত প্রযুক্তির কথা বিবেচনা করে এটি আজকের কর্মক্ষেত্রে আর প্রয়োজন হয় না।

কর্মস্থলে সহযোগিতা করার সুবিধা

আইজাক নিউটন একবার বলেছিলেন, "আমি যদি আরও দেখি তবে এটি দৈত্যদের কাঁধে দাঁড়িয়ে থাকা।" অন্যের উপর সহযোগিতা প্রবণতা কর্মচারী এবং প্রতিষ্ঠান উভয়ের জন্যই  বিভিন্ন উপকার সরবরাহ করে।

কাজের সাথে সহযোগিতা করার সবচেয়ে বড় সুবিধাগুলির মধ্যে একটি হ'ল এটি প্রতিষ্ঠানটিকে তাদের লক্ষ্যগুলির দিকে নিয়ে যায়। ৯৭% এরও বেশি কর্মচারী এবং দলপতিরা বলেছেন যে কোনও প্রকল্পের ফলাফলের জন্য সহযোগিতা অত্যন্ত  গুরুত্বপূর্ণ।

সহযোগিতার কর্মক্ষেত্রে আরও নমনীয়তা তৈরি করার ক্ষমতা রয়েছে। আপনাকে আর ৯-৫ এ কোনও ডেস্কে বসে থাকতে হবে না। সহযোগিতার মাধ্যমে আপনি হোম অফিস বা অন্য যে কোন জায়গা  থেকেও কাজ করতে পারবেন। কর্মচারীদের  কোনও অফিসে সীমাবদ্ধ না রেখে সারা বিশ্ব জুড়ে কাজ করতে সক্ষমতার সুযোগ নিতে পারেন।
সহকর্মীদের সাথে সহযোগিতা করার মাধ্যমে প্রযুক্তি-বুদ্ধিমান কর্মচারীর কাছে আবেদন করা যায় যিনি অন্যদের সাথে যোগাযোগের জন্য নতুন প্রযুক্তি ব্যবহার করে উপভোগ করেন.

সহযোগিতা সবার জন্য

সহযোগিতা হল যে কোনও ব্যবসায়ের ক্ষেত্রে সাফল্যের মূল চাবিকাঠি। দল হিসাবে কাজ করা প্রত্যেককে অন্তর্ভুক্ত করে এবং প্রত্যেককে উপকৃত করে।