Author Topic: স্পষ্টবাদিতা আত্মবিশ্বাসের কথা জানায় যা যে কোনও ব্যবসায়ের জন্যই আবশ্যক  (Read 386 times)

Maliha Islam

  • Administrator
  • Full Member
  • *****
  • Posts: 155
  • Karma: +0/-0
    • View Profile
স্পষ্টবাদিতা আত্মবিশ্বাসের কথা জানায় যা যে কোনও ব্যবসায়ের জন্যই আবশ্যক

স্পষ্টবাদিতা আত্মবিশ্বাসের কথা জানায় যা যে কোনও ব্যবসায়ের জন্যই চূড়ান্ত ভাবে আবশ্যক। আপনি যদি প্রতিনিয়ত অনুমান করেন যে,  আপনি অন্যের প্রতিক্রিয়া গ্রহণ করতে পারছেন না এবং সমস্যার একাধিক দিক ও দেখতে পারছেন না তবে বুঝতে হবে আপনার ব্যবসায়ের স্পষ্টতা নেই। এতে মারাত্মক সমস্যা সৃষ্টি হবার এবং ব্যবসায় ব্যর্থ হওয়ার সম্ভাবনা রয়েছে। টমাস লিওনার্ড একবার বলেছিলেন, "স্পষ্টতাই ফোকাস দেয়” " ফোকাস ছাড়া, কোন স্পষ্টতা নেই। তবে কিছুটা একাগ্রতা এবং সংকল্পের সাথে স্বচ্ছতার লক্ষ্য অর্জনের উপায় রয়েছে।

আপনার ব্যবসায়িক কন্টাক্টস এর কাছে সচ্ছ থাকুন

ব্যবসায়িক যোগাযোগের ক্ষেত্রে অন্যের কাছে কিছু আশা করার আগে নিজে নিশ্চিত হওয়া উচিত যে  নিজের বার্তাগুলো অনদের কাছে পরিস্কার হয়েছে কিনা। স্পষ্টতা মানে হল আপনাকে এটা জানানো যে আপনি কোন লক্ষ্যটি অর্জন করতে চান এবং কখন এই  লক্ষ্যটি অর্জন করার পরিকল্পনা করছেন।

চূড়ান্ত ফলাফল প্রাপ্তি।
আপনি যদি আপনার ব্যবসায়িক যোগাযোগের সাথে পরিষ্কার হন তবে আপনার ব্যবসায়ের লক্ষ্য অর্জনের আরও ভাল সুযোগ রয়েছে।

চলুন আপনাকে সমস্ত দিক গুলি তুলে ধরি।

পরিস্কার থাকলে আপনি সমস্যার সবগুলো দিক দেখতে পাবেন। এটি আপনাকে পারফেক্ট হবার সুযোগ করে দেবে এবং এটি আপনাকে সঠিক প্রশ্নই কেবল জিজ্ঞেস করবে না বরং তার সঠিক উত্তর ও দিয়ে দেবে।
সম্মান অর্জনঃ আপনি যদি সৎ এবং পরিস্কার মনের হন তাহলে আপনি আপনার অন্য সহকর্মীদের থেকে সম্মান পাবেন। তাই, পরিস্কার মনের হন এবং সৎ থাকুন।
আপনার যদি সুস্পষ্ট ব্যবসায়িক যোগাযোগের ক্ষেত্রে সমস্যা হয় তবে এখানে কিছু সংস্থান আছে যা আপনাকে এক্ষেত্রে সাহায্য করবে। কর্মক্ষেত্রে স্পষ্টতা অর্জনে সহায়তা করবে এমন সংস্থানগুলির জন্য অনুসন্ধান করুন।